বাড়ি TECHNEWS ফেইসবুক ছাড়ছেন বিজ্ঞাপন প্রধান ক্যারোলাইন এভারসন

ফেইসবুক ছাড়ছেন বিজ্ঞাপন প্রধান ক্যারোলাইন এভারসন

Caroline averson
প্রতিষ্ঠান ছাড়ছেন ফেইসবুকের বিজ্ঞাপন প্রধান ক্যারোলাইন এভারসন। সম্প্রতি এ ব্যাপারে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছে ফেইসবুক।

ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা অঞ্চলের বিজ্ঞাপন বিভাগ পরিচালনার দায়িত্বে এতোদিন ছিলেন নিকোলা মেন্ডেলসন। আট বছর ধরে ফেইসবুকে কর্মরত এই কর্মী গ্লোবাল বিজনেস গ্রুপের নতুন ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন।

ডিজিটাল মার্কেটিং এজেন্সি ‘ডাব্লিউপ্রোমোট’ কাজ করে অ্যাডোবি ও স্যামসাং-এর মতো ব্র্যান্ডের সঙ্গে। প্রতিষ্ঠানটির সামাজিক মাধ্যম বিভাগের প্রধান ড্যারেন ডি’আল্টোরিও বলছেন, মেন্ডেলসন এবং তার দল ফেইসবুকের বিজ্ঞাপন ব্যবসায়ে নতুনত্ব আনার চ্যালেঞ্জর মুখোমুখি হবেন।

ছোট আকারের ভিডিও অ্যাপ টিকটক একদিকে কনটেন্ট নির্মাতাদের সহায়ক হয়ে উঠেছে অপরদিকে স্ন্যাপচ্যাট বিনিয়োগ করছে অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তিতে। তার মতে, ফেইসবুক এখনও বিজ্ঞাপন প্ল্যাটফর্ম হিসেবে শীর্ষে আছে এর বিশাল আকার এবং শ্রোতার নাগাল পাওয়ার শক্তির ওপর ভর করে।

ফলে, এভারসন চলে যাওয়ার এই সংবাদটিকে বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্কের নেতৃত্বের প্রতি একটি ঝাঁকুনি হিসেবেই দেখেন তিনি।

এক ইমেইল বিবৃতিতে ফেইসবুক মুখপাত্র জানিয়েছেন, “আমরা আশা করছি তিনি খুব সুন্দরভাবে জীবনের পরবর্তী অধ্যায়ে যাবেন। আমরা তার অবদানের জন্য কৃতজ্ঞ।” এভারসন ফেইসবুকে দশ বছরেরও বেশি সময় কাজ করেছেন, তিনি ফেইসবুকের ‘গ্লোবাল বিজনেস গ্রুপ’ এর ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন।

গত গ্রীষ্মে যখন এক হাজারেরও বেশি বিজ্ঞাপনদাতা ফেইসবুক বয়কটে যোগ দেন, তখন নিজ প্ল্যাটফর্মের সমালোচনাও করতে ছাড়েননি এভারসন। তিনি জানিয়েছিলেন, ফেইসবুক বিদ্বেষমূলক বক্তব্য ঠেকাতে তেমন কিছু করছে না।